ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযান: ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা আদায়

বার্তা পরিবেশক ::  আজ ৩০ জানুয়ারী ২০১৯ খ্রি: সকাল ১০ থেকে দুপুর ২ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় কক্সবাজার শহরের গোলদিঘীর পাড়, কালুর দোকান ও বাহারছড়া এলাকায় অনুমোদন ব্যতীত অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় গোলদিঘীর পাড়া এলাকায় সুপাল পালকে ইতোপূর্বে কউক কর্তৃক নোটিশ প্রদান করা স্বত্বেও ইমারত নির্মাণ আইন, ১৯৫২ অমান্য করে ভবন নির্মাণ করায় উক্ত আইনের ১২(১) ধারা মোতাবেক ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা জরিমানা, অনাদায়ে ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় এবং কালুর দোকান এলাকায় শাহেনা আক্তার এবং বাহারছড়া এলাকায় তোফাইল আহমদ গং কে ০৩ তলা ভবনের অনুমোদন নিয়ে ০৪ তলা ভবন নির্মাণ করায় উক্ত আইনের ১২(১) ধারা মোতাবেক দুজনকেই ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা করে মোট ০১ লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে ০১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্্ড অফিসার ও উপনগর পরিকল্পনাবিদ এবং উপসহকারী প্রকৌশলী। উল্লেখ্য যে, ইতোপূর্বে তাদেরকে ভবনের ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে ফেলার জন্য নোটিশ প্রদান করা হয়েছিল।

পাঠকের মতামত: