ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা নির্বাচনের জন্য জেলা পরিষদ সদস্য পদ থেকে পদত্যাগ করলো জাহেদুল ইসলাম লিটু

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   আসন্ন চকরিয়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে অংশ নেয়ার জন্য এবার কক্সবাজার জেলা পরিষদের নির্বাচত সদস্য ও প্যানেল চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। জেলা পরিষদ আইন ২০০০ (২০০০ সালের ১৯ নম্বর আইন) এর ৯ ধারা মোতাবেক গতকাল বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর হাতে স্বেচ্ছায় পদত্যাগ তুলে দেন জাহেদুল ইসলাম লিটু।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিধিমোতাবেক কোন জনপ্রতিনিধি একটি পদে থেকে অন্য পদে নির্বাচনে অংশ গ্রহন করতে হলে তাকে বিদ্যমান পদ থেকে পদত্যাগ করতে হবে। সেই আলোকে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু উপজেলা নির্বাচনের তফসিল ঘোষনার আগে স্বপদ থেকে পদত্যাগ করেছেন।

২০১৬ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চকরিয়া উপজেলার ৭নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত হন লিটু। পরবর্তীতে তিনি জেলা পরিষদের সকল সদস্যদের ভোটে এক নম্বর প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

পদত্যাগ করার বিষয়টি নিশ্চিত করে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু বলেন, আসন্ন চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমি ভোটের ময়দানে অংশনেব। সেইলক্ষ্যে আওয়ামীলীগের দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আমি কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান (১) এর পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলাম।

তিনি বলেন, আমি জেলা পরিষদ থেকে পদত্যাগ করলেও আওয়ামী রাজনীতি একজন মাঠের সাধারন কর্মী হিসাবে আগের মতো নেতাকর্মী ও জনগনের পাশে থাকতে চাই।#

পাঠকের মতামত: