ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আলীকদমে সোমবার ভোট : নিচ্ছিদ্র নিরাপত্তা জোরদার

মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি ::

কার সোমবার (১৮ মার্চ) উপজেলা পরিষদের পঞ্চম সাধারণ নির্বাচনের দ্বিতীয় ধাপে আলীকদম উপজলায় ভোট। ২৯ হাজার ৮৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ১৪ হাজার ৪৫১ জন ও পুরুষ ভোটার ১৪ হাজার ৬৩৩ জন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পার্বত্য তিন জেলার উপজেলাগুলোতে নির্বাচনী আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও থাকছে। সে ধারাবাহিকতায় আলীকদমের ভোটের দিন নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে।

আলীকদমে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্ধিতায় রয়েছেন। মোট ২০টি কেন্দ্রে ৮১ টি বুথে ভোটগ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

বিএনপি-জামায়াত এ নির্বাচন বয়কট করলেও আলীকদম উপজেলায় বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল কালাম দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনী লড়াইয়ে মাঠে নেমেছেন। এরজেরে তাকে দল থেকে প্রাথমিক সদস্য পদসহ বহিস্কার করা হয়েছে। অপরদিকে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জামাল উদ্দিন মাঠ জমিয়ে চষে বেড়িয়েছেন এ প্রতিদ্বন্ধি প্রার্থীর বিরুদ্ধে।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান কাইনথপ ¤্রাে, আওয়ামী লীগ নেতা কফিল উদ্দিন বিএসসি ও স্বেচ্ছাসেবক লীগ থেকে বহিস্কৃত নেতা সজিব কামাল এবং নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, মহিলা লীগ নেত্রী ব্যারী মার্মা ও এনুচা মার্মা প্রতিদ্বন্ধিতা করছেন।

পাঠকের মতামত: