ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ভোটারশূন্য কেন্দ্রে সাংবাদিকের সেলফি

মানবজমিন ::
কক্সবাজারের চকরিয়ায় ভোটারের সাড়া মিলছে না। সকাল ৮টা থেকে ভোটকেন্দ্র সংশ্লিষ্ট কর্মকর্তারা দায়িত্ব পালন করলেও ভোটার উপস্থিতি আশানুরূপ নয়। কিছু কেন্দ্রে ভোট শুরুর প্রায় দুই ঘন্টায় ভোটাদের দেখা মেলেনি। এমনকি দুপুর দেড়টা নাগাদও অনেক কেন্দ্রে গিয়ে ভোটারদের উপস্থিতি দেখা যায়নি। এ অবস্থা দায়িত্বপালনরত কোন কোন সাংবাদিক হাস্যরস করে সেলফিও তুলছেন।

৭১ টিভির কক্সবাজার প্রতিনিধি চকরিয়ার ডুলাহাজারা মাইজপাড়া কেন্দ্রে গিয়ে একটি দুপুর ১টা ৩০ মিনিটে একটি সেলফি দেন তার ফেসবুক ওয়ালে। সেখানে তিনি লেখেন, ‘আসবেন তো, তা কখন বলবেন কি? (দুপুর একটা পর্যন্ত ভোটারদের জন্য অপেক্ষা)।’

একইচিত্র চকরিয়া উপজেলার খুটাখালী উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্র, দক্ষিণ মেদা কচ্ছপিয়া কুতুবদিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ফাঁসিয়াখালী ছায়রাখালী ভোটকেন্দ্রেও। কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি না থাকলেও উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সাখাওয়াত হোসেন ভোটাররা স্বত:স্ফূর্তভাবে ভোট দিচ্ছে বলে দাবি করেন।

তিনি বলেন, ভোট কেন্দ্রে প্রচুর ভোটার রয়েছে। কোন ঝামেলা হচ্ছে না। রাতের বেলায়ও অঘটন ঘটেনি। উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৪ হাজার ৫৫৫ জন। সেখানে পুরুষ ভোটার ১৪৮৯০৫ জন এবং মহিলা ভোটার ১৩৫৬৫০ জন। মোট ৯৯ টি ভোট কেন্দ্রে ভোট কক্ষ রয়েছে ৬৩৪ টি।

উপজেলা নির্বাহী অফিসারসহ মোট ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বপালন করছেন। চকরিয়া চৌকি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার দেব জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসাবে দায়িত্বে রয়েছেন। পুলিশের পাশাপাশি ২০ প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন র‌্যাব দায়িত্বে রয়েছে।

পাঠকের মতামত: