ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

আওয়ামীলীগের সম্মেলন কাউন্সিলার তালিকায় বিএনপি-জামাতের কোন লোককে যুক্ত করা যাবেনা  -মাতামুহুরী আওয়ামীলীগের সভায় এডভোকেট সিরাজুল মোস্তফা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বলেছেন, আওয়ামীলীগের আসন্ন প্রতিটি ইউনিটে সম্মেলন ও কাউন্সিলর তালিকা তৈরীতে অতীতে বিএনপি-জামাতের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন সেইধরণের কোন লোককে সংযুক্ত করা যাবেনা। এই ব্যাপারে দলের সকলস্তরের নেতাকর্মীকে সজাগ থাকতে হবে। কমিটির নেতা নির্বাচনের ক্ষেত্রে দলের জন্য নিবেদিতপ্রাণ ও ত্যাগীদের মুল্যায়ন করতে হবে। কোন ধরণের স্বজনপ্রীতি চলবেনা। যোগ্যরাই আগামীদিনের নেতৃত্বে আসবে।

সিরাজুল মোস্তাফা বলেন, আওয়ামীলীগ সরকারে আছে বলেই নেতাকর্মীরা সম্মানিত হচ্ছেন। এই সম্মান জননেত্রী শেখ হাসিনার অবদান। তাই আওয়ামী লীগের পদ-পদবী নিয়ে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয় সেইধরণের অপকর্মে জড়িত থাকবেন না। কারণ আপনাদের অপকর্মের কারনে সভানেত্রী শেখ হাসিনা ও দলের সুনাম ভলুন্ডিত হয় তা আমরা চাইনা। তিনি বুধবার (২৪ অক্টোবর) বিকালে বাংলাদেশ আওয়ামীলীগের মাতামুহুরী উপজেলা কমিটির আয়োজনে বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড়ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলার সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান বক্তার বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিলের চেয়ারম্যান মহসিন বাবুলের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল হক মুকুল, এডভোকেট রনজিত দাশ, সাবেক সহ-সভাপতি শফিকুল কাদের শফি, বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ, সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট তাপস রক্ষিত, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, এসএম গিয়াস উদ্দিন, মিজানুর রহমান, জিএসম আবুল কাশেম, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ফসিউর রহমান চৌধুরী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো।

বিশেষ অতিথির বক্তব্য জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট শহিদুল্লাহ চৌধুরী, মইন উদ্দিন চৌধুরী, অধ্যাপক হারুন সওয়ার বাদল, মাতামুহুরী আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক খলিল উল্লাহ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আজিজুর রহিম, প্রবীণ আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ বদিউল আলম, কোনাখালী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল হক সিকদার, সাধারণ সম্পাদক সামসুল আলম, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ নুরে হোছাইন আরিফ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন টিটু, আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী চৌধুরী, আনম হেফাজ সিকদার, মাতামুহুরী ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট রবিউল এহেছান, ঢেমুশিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান রোস্তম আলী, পুর্ববড় ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন সিকদার, সাধারণ সম্পাদক আশরাফ হোসেন মেম্বার, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহনেওয়াজ, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, সাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল কাদের মেম্বার, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ঢেমুশিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাংগীর আলম, পুর্ববড় ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা কুতুব উদ্দিন বাবুল, মাতামুহুরী উপজেলা যুবলীগের আহবায়ক আনসারুল করিম, যুগ্ম আহবায়ক কাইছারুল হক বাচ্ছু, মাতামুহুরী উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির চৌধুরী, সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন বেলাল প্রমুখ। সভায় মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটি ছাড়াও সাতটি ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: