ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বদরখালী লিটল জুয়েলস স্কুলের মাঠভরাট সড়ক নির্মাণে ৫ লাখ টাকা দেবে উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার উপকুলীয় জনপদের অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান বদরখালী লিটল জুয়েলস সমবায় স্কুলের মাঠ ভরাট এবং শিক্ষার্থীদের যাতায়াত সুবিধার্থে স্কুল সংলগ্ন সড়ক নির্মাণে ৫ লাখ টাকা অনুদান দেবেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের স-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। বৃহস্পতিবার স্কুলের আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী উল্লেখিত ঘোষনা দেন।

তিনি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমবেত অতিথি, শিক্ষক, পরিচালনা কমিটি, অভিভাবক, শিক্ষার্থী ও উপস্থিত সর্বস্তরের জনগনের উদ্দেশ্যে বলেন, বদরখালী লিটল জুয়েলস্ সমবায় স্কুল চকরিয়া উপজেলার উপকুলীয় জনপদে আজ আলোকিত মানুষ গড়ার অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করছে। ছোট্ট এই শিক্ষাপ্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার অল্পসময়ের মধ্যে প্রতিষ্ঠানটির সফলতা বেশ ভালো। সুদক্ষ প্রধান শিক্ষক ও দক্ষ পরিচালনা কমিটির সার্বিক প্রচেষ্ঠায় বিদ্যালয়টি এগিয়ে যাচ্ছে।

উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, বিদ্যালয়টি নানা কারণে সংকটে আছে। সেটি জানার পর আমি সিদ্বান্ত নিয়েছি, আগামী অর্থবছর চকরিয়া উপজেলা পরিষদের বিশেষ বরাদ্দ থেকে বদরখালী লিটল জুয়েলস সমবায় স্কুলের মাঠ ভরাট এবং শিক্ষার্থীদের যাতায়াত সুবিধার্থে স্কুল সংলগ্ন সড়ক নির্মাণে ৫ লাখ টাকা অনুদান দেয়া হবে। একই সঙ্গে তিনি সড়কটি সম্প্রসারণ পুর্বক বড় পরিসরে নির্মাণ করতে বদরখালী সমিতির পক্ষ থেকে সভাপতি সম্পাদককে সহযোগিতা করার জন্য আহবান জানান। উপজেলা চেয়ারম্যানের ঘোষনা শুনে ওইসময় সমবেত অতিথি, শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও জনসাধারণ তাকে শুভেচ্ছা জানান।

তাঁর আগে বদরখালী লিটল জুয়েলস্ সমবায় স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় কমিটির সভাপতি ও বদরখালী সমিতির সভাপতি হাজি নুরুল আলম সিকদার। এতে স্বাগত বক্তব্য দেন স্কুলের প্রধান শিক্ষক অধ্যাপক সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর, বদরখালী সমিতির সম্পাদক নুরুল আমিন জনি, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ.কে ভুট্টো সিকদার। প্রথমদিন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ। সমাপনী দিনে অতিথিবৃন্দ বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার তুলে দেন। পরে রাতে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান। অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবক মহল উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: