ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া জাতীয় উদ্যানে দুর্গন্ধযুক্ত মুরগির বিষ্ঠার স্তুপ অপসারণ, ৫ হাজার টাকা জরিমানা!

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া :: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া জাতীয় উদ্যান এলাকায় মজুদ মুরগির বিষ্ঠা অপসারণ করে মালুমঘাট হাইওয়ে পুলিশ। জড়িত অভিযোগে আবু ছিদ্দিক (৪৫) নামের এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান এ জরিমানা আদায় করেন।

বুধবার সকালে স্থানীয়দের সহায়তায় সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করেন মালুমঘাট হাইওয়ে পুলিশের ইনচার্জ মোর্শেদুল আলম চৌধুরী। এসময় মুরগির বিষ্ঠা ব্যাবসায়ী স্থানীয় মেধা কচ্ছপিয়া এলাকার আবুল কাসেমের ছেলে আবু ছিদ্দিককে আটক করা হয়। তাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালত মুচলেকা নিয়ে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করে।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক লাগোয়া খুটাখালীর মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যান এলাকায় মুরগির বিষ্ঠা মজুদ করে গত কয়েক বছর ধরে ব্যাবসা করে আসছিল একটি চক্র। তারই দুর্গন্ধে বিষিয়ে উঠছিল পরিবেশ। অতিষ্ট ছিল স্থানীয় জনসাধারণ ও মহাসড়কে চলাচল করা প্রতিদিন কয়েক হাজার যানবাহন। নাকমুখ চেপে ধরে যাতায়াত করতো স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা। ভুক্তভোগীদের এমন অভিযোগে পুলিশ অভিযান চালায়।

মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মোর্শেদুল আলম চৌধুরীর বলেন, মহাসড়ক কিনারায় দুর্গন্ধযুক্ত মুরগির বিষ্ঠা মজুদের অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়েছে। এসময় এক ব্যবসায়ীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। আদালত তার থেকে মুচলেকা নিয়ে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করে। ভবিষ্যতে এ কাজ কেউ করলে আরো কঠোর ব্যাবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

পাঠকের মতামত: