ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

এমসি কলেজে নববধূ ধর্ষণ: ৮ জনের বিরুদ্ধে চার্জশিট

অনলাইন ডেস্ক ::  স্বামীর সঙ্গে সিলেটের এমসি কলেজে বেড়াতে যাওয়া এক নববধূকে ছাত্রাবাসে তুলে নিয়ে দলবেঁধে ধর্ষণের ঘটনায় আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সিলেট মহানগর হাকিম আদালতে এই চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা নগরের শাহপরাণ (রহ.) থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় প্রধান আসামি করা হয়েছে ছাত্রলীগকর্মী সাইফুর রহমানকে। অভিযোগপত্রে বলা হয়েছে, আটজনের জনের মধ্যে ছয়জন ধর্ষণে সরাসরি জড়িত, বাকিরা সহযোগিতা করেছে।

সরাসরি জড়িতরা হলেন- সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেকুল ইসলাম তারেক, অর্জুন লস্কর, আইনুদ্দিন ওরফে আইনুল ও মিসবাউল ইসলাম রাজন মিয়া।

আর রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান মাসুমের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগ আনা হয়েছে।

ওই আট আসামির সবাই গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। ডিএনএ পরীক্ষাতেও নমুনার সঙ্গে মামলার আলামত হিসেবে সংগ্রহ করা ডিএনএ নমুনার মিল পাওয়া গেছে।

এদিকে ধর্ষণের ঘটনার পর ছাত্রবাস থেকে অস্ত্র উদ্ধারের ঘটনায় করা মামলায় দুইজনকে আসামি করে একই আদালতে পৃথক চার্জশিট দাখিল করা হয়েছে। এই মামলার চার্জশিটভুক্ত আসামিরা হলেন- রনি ও সাইফুর।

গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় এমসি কলেজের হোস্টেলে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও তিনজনকে আসামি করে এসএমপির শাহপরাণ থানায় মামলা দায়ের করা হয়।

তদন্তে নেমে মোট আটজনকে গ্রেপ্তার করে পুলিশ। আটজনের সবাই আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

পাঠকের মতামত: